ওপারের বিষ্ণুপ্রিয়া মণিপুরিরা অনেক এগিয়ে, বলেছেন বাংলাদেশ হাইকো‌র্টের বিচারপ‌তি ভবানী প্রসাদ সিংহ

< 1 - মিনিট |

জেলা প্রশাসনের কঠোর নিরাপত্তা বেষ্টনীতে ভারতের করিমগঞ্জ জেলার পাথারকান্দিতে নিজের বোনের বাড়িতে এক ঝটিকা সফরে এসেছিলেন বাংলাদেশ হাইকো‌র্টের বিচারপ‌তি ভবানীপ্রসাদ সিংহ।

কে আর সি টাইমস ডেস্ক

বাংলা‌দে‌শে বিষ্ণু‌প্রিয়া ম‌ণিপুরি সম্প্রদা‌য়ের লোক‌দের সংখ্যা ভার‌তের চে‌য়ে অনেক কম হ‌লেও আজকের দিনে সে দেশে বসবাসকারী এই জনগোষ্ঠীয় মানুষ সা‌র্বিকভা‌বে স্বাবলম্বী। উচ্চশিক্ষায় প্র‌তিষ্ঠিত হ‌য়ে ভারতের বিষ্ণু‌প্রিয়া সম্প্রদায়ের লোক‌দের টেক্কা দি‌‌তে সক্ষম। রবিবার বিকেলে জেলা প্রশাসনের কঠোর নিরাপত্তা বেষ্টনীতে ভারতের করিমগঞ্জ জেলার পাথারকান্দিতে নিজের বোনের বাড়িতে এক ঝটিকা সফরে এসেছিলেন বাংলাদেশ হাইকো‌র্টের বিচারপ‌তি ভবানীপ্রসাদ সিংহ। এখানে স্বজাতিরা তাঁকে সংবর্ধনা দিয়েছে। সংবর্ধনা সভায় বক্তব্য পেশ করতে গিয়ে ওই মন্তব্য করেন বাংলাদেশের বিচারপ‌তি ভবানীপ্রসাদ সিংহ।

বিচারপ‌তি ভবানীপ্রসাদ সিংহ তাঁর বক্ত‌ব্যে এতদঅঞ্চ‌লের ছাত্রছাত্রীদের পড়াশুনায় আরও ক‌ঠোর মনোনিবেশের আহ্বান জানান। পাথারকান্দি ভুবনেশ্বর মিশন অ্যান্ড কালচারাল সেন্টারে বিষ্ণুপ্রিয়া মণিপুরি ইউনাইটেড ইয়ুথ অর্গানাইজেশনের পক্ষ থেকে আয়োজিত এই সংবর্ধনা সভায় তিনি বলেন, বর্তমান বিশ্বায়নের যুগে প্রতিটি ক্ষেত্রেই প্রতিযোগিতামূলক মনোভাব নিয়েই সবাইকে এগিয়ে যেতে হবে। তবেই আস‌বে পূর্ণ সাফল্য। তার জন্য প্রয়োজন সঠিক অধ্যয়ন, ধৈর্য আর একাগ্রতা। বক্তব্য প্রস‌ঙ্গে তিনি নিজের কর্মজীবনের উদাহরণ তুলে ধরে আরও বলেন, অন্যায়ের কাছে কখনও মাথা নত করা ঠিক নয়। 

বিদেশি বিচারপতি সিংহ বলেন, পাথারকান্দির সঙ্গে তাঁর আত্নার সম্পর্ক রয়েছে। কেননা বিগত ১৯৬২-৬৩ সালে এখানকার রাজারগাঁও-এ প্রায় একমাস বসবাস করা ছাড়াও হাইলাকান্দিতে তাঁর পড়াশুনা শুরু হয়। সেই স‌ঙ্গে পাথারকা‌ন্দি‌তে তাঁর অনেক আত্মীয়স্বজনও র‌য়ে‌ছেন। তাই আত্মার টা‌নে সময় সময় তি‌নি ভার‌তে ছু‌টে আসেন।  এর আগে আয়োজক সংগঠনের তরফ থেকে তাঁকে এবং তাঁর সফর সঙ্গী ছেলে অসীম সিংহকে মণিপুরি গামছা দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠা‌নে উপস্থিত ছিলেন ভুবনেশ্বর মিশন অ্যান্ড কালচারাল সেন্টারের কার্যনির্বাহী সভাপতি চন্দন শর্মা, পাথারকান্দি বিজেপির মণ্ডল সভাপতি শশীবাবু সিনহা-সহ অন্যরা। সভায় ‌বিষ্ণু‌প্রিয়া ম‌ণিপুরি সমা‌জের নানা সমস্যা-সহ সে সবের সমাধান নি‌য়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য পেশ করেন ভুবনেশ্বর মিশন অ্যান্ড কালচারাল সেন্টারের প্রাক্তন সাধারণ সম্পাদক নিলোৎপল সিংহ, আঞ্চলিক সভাপতি শ্যামাপদ সিংহ, হরিনারায়ণ সিনহা, বিষ্ণুপ্রিয়া মণিপুরি ইউনাইটেড ইয়ুথ অর্গানাইজেশনের মুখ্য উপদেষ্টা পৃথ্বীরাজ সিংহ, সু‌মিত্রা সিংহ, বেনু সিংহ প্রমুখ। তবে প্রশাসনিক কিছু বিধিনিষেধ থাকায় বাংলাদেশের বিচারপতি ভবানীপ্রসাদ সিংহ সাংবাদিকদের মু‌খোমুখি হ‌তে পা‌রেন‌নি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

Related news