শিলচর |এবার মেহেরপুরে সড়ক অবরোধ ভুক্তভোগী জনতার, আশ্বাসে মুক্ত

2 - মিনিট |

শিলচরে মেডিকেল কলেজ হাসপাতাল রোডের মেহেরপুর এলকার বেহাল সড়ক সংস্কারের দাবিতে সড়ক অবরোধ করে প্রতিবাদ ভুক্তভোগীদের

কেআরসি টাইমস বারাক ভ্যালি ব্যুরো

শিলচর : শিলচর শহরের অতি গুরুত্বপূর্ণ সড়কের মধ্য একটি সড়ক হচ্ছে শিলচর মেডিকেল কলেজ হাসপাতাল রোড । এই মেডিকেল কলেজ হাসপাতাল রোডের মেহেরপুর গ্রিন পার্ক এলাকা দীর্ঘদিন থেকে বেহাল হয়ে পড়ে রয়েছে । সড়কের উপর বিশাল গর্তসহ জমা জলে নাজেহাল পথচারীরা ।শুক্রবার সকাল থেকে থেকে জোরদার সড়ক অবরোধ গড়ে সড়কের গর্তে মাছ ধরার ভঙ্গিতে প্রতিবাদ করেন । অবরোধে শামিল আশপাশের ভুক্তভোগী পুরুষ মহিলা সহ স্থানীয় ব্যবসায়ীরা।

আন্দোলনকারীরা সংবাদ মাধ্যমকে বলেন, অনেকদিন ধরে এই সড়কের বেহাল অবস্থা থাকার কারণে প্রতিদিন সড়ক দুর্ঘটনা সংঘটিত হয় প্রাণের ঝুঁকি নিয়ে চলাফেরা করতে হয় পথচারী সহ স্থানীয়দের। ট্রাফিক সমস্যার পাশাপাশি প্রায় সময় গর্তে গাড়ি পড়ে দুর্ঘটনা শিকার হয়। বেহাল সড়ক সংস্কার করার জন্য বিভাগীয় আধিকারিক সহ জনপ্রতিনিধিদের কাছে অনুরোধ করেছিলেন।

Register your business, organisation, and services in ‘InfoCom Silchar Diary’
e-mail: infocom.krc@gmail.com
Know More | Apply Here

কিন্তু কোনও কাজ হয়নি। পরে তারা বাধ্য হয়ে লাগাতার দুদিন বেহাল সড়কের গর্ত ভরাট করার জন্য পুরুষ এবং মহিলারা একসঙ্গে রাস্তায় নেমেছিলেন। যেহেতু এই বেহাল সড়কটি সম্পূর্ণ মেরামত করা স্থানীয়দের পক্ষে সম্ভব নয় তাই বিভাগীয় আধিকারিকদের কাছে অনুরোধ করেছিলেন স্থায়ীভাবে এই রাস্তার সমস্যা সমাধান করে দেওয়ার জন্য। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।‌

তাই আজ বাধ্য হয়ে সড়ক অবরোধ করেন তাঁরা। তাঁরা ক্ষোভের সুরে বলেন, স্থানীয় সাংসদ ও বিধায়ক এব্যাপারে নীরব ভূমিকা পালন করছেন দীর্ঘ কয়েক ঘন্টা সড়ক অবরোধ করার পরও তাদের সাথে স্থানীয় বিধায়ক সাংসদ সহ জেলাশাসক কেউ তাদের সাথে দেখা করতে আসেনি ।

তাদের একটাই দাবি সড়ক সংস্কার সহ ড্রেনেজ সমস্যা সমাধানের জন্য যতো সময় প্রশাসনের পক্ষ থেকে কাজ শুরু হবে না ততক্ষণ পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেনl অবশেষে দীর্ঘ কয়েক ঘন্টা পর প্রশাসনের পক্ষ থেকে অবরোধ স্থলে উপস্থিত হন মাজেস্টেইট অরুণযুতি দাস এবং শিলচর সদর থানার অসি অমৃত কুমার সিং সহ অন্যান্যরা দীর্ঘ আলোচনার পর সিদ্ধান্ত হয়েছে আজ থেকেই গর্তে ভরাটের কাজ শুরু হবে। এই প্রতিশ্রুতির পেয়ে সড়ক অবরোধ প্রত্যাহার করেন আন্দোলন কারিরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

Related news